Pages

Sunday 28 August 2016

ইন্ডিয়ার হাতির মুল্য আছে, আমাদের দেশের মানুষের মুল্য নেই!! by Arup Das




লেখক Arup Das 
 একটা জোকস বলি। ইরাক যুদ্ধের সময় বুশ আর টনি ব্লেয়ার মিলে একটা বৈঠক করছিলেন। এমন সময় পাশ দিয়ে যাচ্ছিলেন জাতিসংঘের মহাসচিব কফি আনান। হঠাৎ তিনি পাশ কেটে বললেন- আপনারা কি নিয়ে আলোচনা করছিলেন? কথার উত্তরে বুশ বললেন ভাবছি আমরা ইরাকে টন টন বোমা ফেলে ৫ লক্ষ লোক হত্যা করবো, আর একটা সাইকেলের টিউব ফুটো করে দিবো। কফি আনান অবাক হয়ে বললেন- সাইকেলের টিউব ফুটো করার রহস্যতো বুঝলাম না!!! বুশ হাস্যকরভাবে ব্লেয়ারকে উদ্দেশ্য করে বললেন- বলেছিলাম না, সাইকেলের টিউব কেন ফুটো করব সবাই এটার রহস্য সন্ধানে  নেমে যাবে, কিন্তু কেন ৫ লক্ষ লোক হত্যা করলাম এটা নিয়ে কেউ প্রশ্ন তুলবে না।
ইন্ডিয়া পানির ব্যারেজ খুলে দেয়ার সাথে সাথে সাথে একটি হাতিও নামিয়ে দিলো। মিডিয়া এখন হাতি নিয়ে ব্যস্ত, হাতি ৩ দিন পানিতে সাতার কাটছে, হাতি না খেয়ে ক্লান্ত হয়ে গেছে, হাতির পেছনে ছুটছে ভারতীয়রা!
........... আর এদিকে আমার দেশের হাজার হাজার মানুষ অভুক্ত, অর্ধভুক্ত থেকে দিন কাটাচ্ছে টিনের চালে। মিডিয়ার সেদিকে কোন পাত্তাই নেই! মিডিয়াও হাতি উদ্ধারে লাইভ সম্প্রচার করে কিন্তু হাজার হাজার বন্যাপ্লাবিত মানুষের লাইভ সম্প্রচার করে না!!!     ইন্ডিয়ার হাতির মুল্য আছে, আমাদের দেশের মানুষের মুল্য নেই!!
-
বিদ্র : যাহারা এনিমেল সায়েন্টিস্ট তাহারা মনে কস্ট পেলে দু:খিত। কারণ আমার মত অবুঝ কেবল বোঝে আগে মানুষ পরে পশু।

No comments:

Post a Comment